1. dipu3700@gmail.com : dipu :
  2. johir.upakul@gmail.com : Johirul Islam : Johirul Islam
  3. minto.raipur@gmail.com : Mahbubul Alam : Mahbubul Alam
  4. upakulprotidin@gmail.com : Upakul Protidin : Upakul Protidin
মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৯:১০ অপরাহ্ন

রায়পুরে অসহায় দুই স্কুল ছাত্রকে সাইকেল প্রদান

মোঃ মাহবুবুল আলম মিন্টু
  • আপডেট সময় : সোমবার, ১০ মে, ২০২১ | সময়: ০৫:৫৯ অপরাহ্ণ
  • ১০৫ জন দেখেছেন

লক্ষ্মীপুরের রায়পুর এলএম মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের দুই অসহায় ছাত্রকে দু’টি বাই সাইকেল হস্তান্তর করা হয়েছে। সোমবার দুপুরে আনুষ্ঠানিকভাবে ছাত্রদেরকে এ সাইকেল দেওয়া করা হয়। ‘দারিদ্রতাকে না বলি, শিা কে হ্যাঁ বলি’- এ শ্লোগানে উদ্বুদ্ধ একদল সাবেক শিক্ষার্থীর পক্ষ থেকে সাইকেলগুলো প্রদান করা হয়েছে বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির প্রধান শিক্ষক।

বিদ্যালয় সূত্র জানায়, বিদ্যালয়ের দুই পিতৃহীন, অসহায় ও মেধাবী শিার্থী মিরাজ হোসেন ও প্রসেনজিৎ চন্দ্র দাস। বাড়ী পাশ্ববর্তী ফরিদগঞ্জ উপজেলার পূর্ব আলোনিয়ায়। অষ্টম শ্রেণী পর্যন্ত স্থানীয় মাহবুবা স্কুলে পড়াশুনা করার পর নবম শ্রেণীতে এখানে ভর্তি হয়। প্রায় ৫ কিলোমিটার দূর থেকে আসা যাওয়ার ভাড়া বাবত দৈনিক একশত টাকা খরচ দেওয়া বিধবা মায়ের পে সহজ ছিলনা। এক পর্যায়ে বিদ্যালয়ের প থেকে কয়েকজন সাবেক প্রতিষ্ঠিত শিার্থীকে অবগত করানো হলে তাদের সহযোগিতায় নিয়ে দুই অসহায় মেধাবী শিার্থীর জন্যই দুইটি নতুন সাইকেল ক্রয় করা হয়।

বিতরণ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্য পৌর কাউন্সিলর নাসির উদ্দীন রাসেল, রফিকুল ইসলাম বাঙ্গালী, সহকারী প্রধান শিক মোরশেদ আলমসহ প্রমুখ।

রায়পুর এলএম পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহবুবুর রহমান বলেন, দুই শিক্ষার্থীর অসহায়ত্বের কথা শুনে আমাদের ১৯৮৯ ব্যাচের হারুনুর রশিদ, ১৯৯৩ ব্যাচের সোলায়মান রুবেল ও ১৯৯৭ ব্যাচের মিরাজুর রহমান পাটওয়ারী তাদের সহায়তার এগিয়ে এসেছেন। আমরা চাই নিজ নিজ ক্ষেত্রে প্রতিষ্ঠিতরা এভাবে এগিয়ে এলে শিক্ষাখাত এগিয়ে যাবে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ :
tools, webmaster icon কারিগরি সহযোগিতায় : মো: নজরুল ইসলাম দিপু, মোবাইল: 01737072303
কারিগরি সহযোগিতায়:লক্ষ্মীপুর ওয়েব সলুয়েশন