মেহনতি মানুষের দৈনিক

আজ ,

লক্ষ্মীপুর থেকে প্রকাশিত ।। রেজি: নং : চ- ৬৩৯/১২।।

লক্ষ্মীপুরে কাঁচামাল ও ওষুধ দোকান ছাড়া সব ধরনের মার্কেট বন্ধের নির্দেশ

স্টাফ রিপোর্টার : করোনা রোধে স্বাস্থ্যবিধি মেনে কেনাকাটা করার নির্দেশনা থাকলেও লক্ষ্মীপুরে তা মানছিলেন না ক্রেতা-বিক্রেতারা। এতে করোনা ঝুঁকি বাড়ায় মঙ্গলবার (১৯ মে) সকাল থেকে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান ছাড়া জেলা শহরসহ পাঁচ উপজেলায় সব ধরনের মার্কেট বন্ধ থাকবে।

সোমবার (১৮ মে) সকাল থেকে বিকেল পর্যন্ত লক্ষ্মীপুর জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পালের নির্দেশে তথ্যবিভাগ মাইকিং করে সব ধরনের মার্কেট বন্ধ রাখতে নির্দেশনা দিয়ে প্রচারণা চালায়। মঙ্গলবার (১৯ মে) সকাল থেকে এই নির্দেশনা কার্যকর হবে।

জেলা প্রশাসন সূত্র জানায়, সরকারি নির্দেশনায় ১০ মে জেলার সব ব্যবসা প্রতিষ্ঠান খোলার অনুমতি দেয়া হয়। এ সময় স্বাস্থ্যবিধি মেনে কেনাকাটা করতে বলা হয়েছিল। কিন্তু ক্রেতা বিক্রেতা কেউই এই নির্দেশনা মানছেন না। এদিকে প্রতিদিনই জেলাসহ সদর, রায়পুর-রামগন্জ, রামগতি ও কমলনগর উপজেলায় করোনা রোগীর সংখ্যা বাড়ছে।

তাই করোনা ঝুঁকি এড়াতে ফের জেলার সব ধরনের মার্কেট বন্ধ ঘোষণা করা হয়েছে। এ নির্দেশনা অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। শুধুমাত্র সীমিত পরিসরে মুদি ও কাঁচাবাজারসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান খোলা রাখতে বলা হয়েছে। ওষুধের দোকান সব সময় খোলা থাকবে। পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত এই ঘোষণা কার্যকর থাকবে।

সূত্র জানায়, স্বাস্থ্যবিধি না মেনে কেনাকাটা করায় উপজেলা প্রশাসনের নির্দেশে ১২ মে রায়পুর, ১৫ মে রামগঞ্জ, ১৮ মে সকাল থেকে রামগতি ও কমলনগর উপজেলার সব দোকানপাট বন্ধ রয়েছে।

প্রসঙ্গত, লক্ষ্মীপুরে এখন পর্যন্ত ৯৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এরমধ্যে চিকিৎসক, জনপ্রতিনিধি ও সাংবাদিকও রয়েছেন। তবে আক্রান্তদের মধ্যে ৩৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

Print Friendly, PDF & Email
Spread the love



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *