মেহনতি মানুষের দৈনিক

আজ ,

লক্ষ্মীপুর থেকে প্রকাশিত ।। রেজি: নং : চ- ৬৩৯/১২।।

সুপার সাই‌ক্লোন “আম্পান” মোকা‌বেলায় লক্ষ্মীপুর সিভিল সার্জনের জরুরি নি‌র্দেশনা

উপকূল প্রতিদিন ডেস্ক: বর্তমানে গভীর সমূদ্রে সৃষ্ট ঘূর্ণিঝড় “আম্পান” আরো শক্তিশালী হয়ে ক্রমশ ধেয়ে আসছে বাংলাদেশের উপকূলের দিকে। এর প্রভাবে বাংলাদেশের উপকূলীয় জেলগুলোতে ৭(সাত) নম্বর বিপদ সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

লক্ষ্মীপুর জেলায় ৬৬ টি মেটিকেল টিম গঠন করা হ‌য়েছে। আসন্ন সম্ভাব্য দুর্যোগ মোকাবেলা কল্পে জেলার সকল মেডিকেল টিম প্রস্তুত রাখতে অনুরোধ করা হইল। সকল সরকারী ও বেসরকারী হাসপাতালে এ্যম্বুলেন্স গুলোকে এই মূহুর্তে কোথাও জরুরী প্র‌য়োজন ছ‌াড়া মুভ না করে নিজ নিজ প্রতিষ্ঠানে ফার্ষ্ট এইড সুসজ্জিত করে সতর্কাবস্থায় রাখার জন্য নির্দেশ প্রদান করা হইল। সরকারী ও বেসরকারী সকল হাসপাতালের জরুরী বিভাগকে দুর্যোগ মোকাবেলায় প্রস্তুত থাকতে নির্দেশ প্রদান করা হইল। মেডিকেল টিমকে সদা প্রস্তুত থাকতে বলা হইল। যে কোন প্রকার প্রয়োজনে সি‌ভিল সার্জন অফিসের কন্ট্রোল রুমে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হইল।

পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত লক্ষ্মীপুর জেলায় স্বাস্থ্য বিভাগের কর্মরত সকলের ছুটি দুর্যোগ মোকাবেলা কল্পে বাতিল করা হইল। সংশ্লিষ্ট সকলকে সম্ভাব্য দুর্যোগ মোকাবেলায় সদা প্রস্তু থাকতে নির্দেশ প্রদান করা হইল।

জেলায় ৮২ আশ্রয় কেন্দ্র খোলা হয়েছে। মাঠ পর্যায়ের সকল কর্মরতদের আশ্রয় কেন্দ্র,কমিউনিটি ক্লিনিক, ইউনিয়ন স্বাস্থ্য উপকেন্দ্রের সাথেও সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করার জন্য বলা হইল।

সিভিল সার্জন অফিস, লক্ষ্মীপুর এর কন্ট্রোল রুমের নাম্বার।
০১৭৩৫০০৩৫৫৫, ০১৮১৯৫২৪৮০২

* স্ব স্ব প্রতিষ্ঠানকে তাহার উপজেলার সকল প্রাইভেট হাসপাতালকে বিষয়টি অবহিত করার জন্য অনুরোধ করা হইল।

Print Friendly, PDF & Email
Spread the love



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *