মেহনতি মানুষের দৈনিক

আজ ,

লক্ষ্মীপুর থেকে প্রকাশিত ।। রেজি: নং : চ- ৬৩৯/১২।।

সাইপ্রাসে অসহায় বাংলাদেশীদের পাশে রায়পুরের সাবেক ছাত্রনেতা সুজন ভূঁইয়া

উপকূল প্রতিদিন ডেস্ক : সারা বিশ্বে চলছে করোনা ভাইরাস কোভিড-১৯ এর তান্ডব। এ পর্যন্ত বিশ্বের প্রয় সকল দেশেই ছড়িয়ে পড়েছে মরনঘাতি করোন ভাইরাস। বিশ্বের অন্যান্য দেশের মত সাইপ্রাসে ও ছড়িয়ে পড়েছে মরনঘাতি করনা ভাইরাস। এমন সময় সাইপ্রাসে অবস্থানরত অসহায় বাঙ্গালীদের দু:সময়ে সহায়তার হাত বাড়িয়ে দিলেন লক্ষ্মীপুর জেলার রায়পুরের কৃতি সন্তান সাবেক ছাত্রনেতা সুজন ভূঁইয়া।

করোনা পরিস্থিতিতে সাইপ্রাসেও চলছে লকডউন। গৃহবন্দী হয়ে পড়েছেন সকল নাগরিক ও প্রবাসী বাঙ্গালীরা। এমতাবস্থায় কেউ বাসার বাহিরে বের হতে পারছেন না। আবার অনেকে অর্থভাবে ও খাওয়া দাওয়ায় কষ্ট পাচ্ছেন।

বিশেষ করে যারা নর্থ সাইপ্রাস থেকে ঢুকেছে কিন্তু রিফিউজি আবেদন করতে পারেনি। রিফিউজি আবেদন করতে না পারায় সরকারি কোন ভাতা তারা পাচ্ছে না এবং যে সকল স্টুডেন্টরা নতুন আসছে তারাও বাসা ভাড়া, খাবার খরচ সামাল দিতে হিমসিম খাচ্ছেন।

এমতাবস্থায় স্বল্প পরিসরে তাদের পাশে দাঁড়ানোর কথা জানিয়েছেন সাইপ্রাস বিএনপি’র আহ্বায়ক লক্ষ্মীপুর জেলার রায়পুর উপজেলার সুজন ভুঁইয়া। যে সকল লোকের জরুরী ভিত্তিতে ত্রাণ সামগ্রীর প্রয়োজন তাদের অনুরোধ জানিয়ে দ্রুত তার সাথে যোগাযোগ করতে বলেন সুজন।

তিনি আরো বলেছেন- ‘অভাবী ও দরিদ্র লোকদের সহায়তার জন্য আমাদের ধনী হওয়া বা খুব বেশি অর্থের প্রয়োজন লাগে না। আমাদের কেবল হৃদয় প্রয়োজন। আজ আমি যাদের সহায়তার প্রয়োজন তাদের সাহায্য করেছি। আমি সাইপ্রাসের সকল বাংলাদেশী মোটামুটি বিত্তশালী যারা আছে তাদেরকেও সাহায্যে এগিয়ে আসার জন্য আহ্বান জানাই। দুনিয়ায় কেউ দান করে কখনও দরিদ্র হয়ে যায়নি।

Print Friendly, PDF & Email
Spread the love



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *