মেহনতি মানুষের দৈনিক

আজ ,

লক্ষ্মীপুর থেকে প্রকাশিত ।। রেজি: নং : চ- ৬৩৯/১২।।

রায়পুরে শিক্ষা সফরের গাড়ীতে কিশোর গ্যাং শান্ত-বিষু বাহিনীর হামলা, ছাত্রী ছিনিয়ে নেওয়ার চেষ্টা

স্টাফ রিপোর্টার : লক্ষ্মীপুরের রায়পুরে শিক্ষা সফরের গাড়ী বহরে কিশোর গ্যাং সদস্যদের হামলা এবং এক ছাত্রীকে ছিনিয়ে নেওয়ার চেষ্টার ২৪ ঘন্টা পরও কাউকে গ্রেফতার করতে সক্ষম হয়নি পুলিশ। আতঙ্ক বিরাজ করছে অভিভাবক, শিক্ষক ও শিক্ষার্থীদের মাঝে। হামলায় ব্যবহৃত একটি মোটর সাইকেল উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় প্রতিষ্ঠানটির পক্ষ থেকে ৮ জনের নামে থানায় অভিযোগ দেওয়া হয়েছে বলে জানা গেছে।

মধ্য সাগরদী খাদিজাতুল কোবরা (রা:) দাখিল মাদ্রাসার বার্ষিক শিা সফরের গাড়ী বহরে সোমবার দিনভর দু’দফায় এ হামলা করা হয়। স্থানীয় কিশোর গ্যাং শান্ত ও বিষু বাহিনীর অন্তত: ১০/১২ জন সদস্য রামদা, চাইনিজ কুড়ালসহ দেশীয় অস্ত্রসস্ত্রে সজ্জিত হয়ে এ হামলা চালায় বলে সংশ্লিষ্টরা নিশ্চিত করেছেন।

এলাকাবাসী ও মাদ্রাসা কমিটি সুত্রে জানা গেছে, বার্ষিক শিক্ষা সফরে চাঁদপুর মিনি কক্সবাজার নামে খ্যাত স্পটে যাওয়ার উদ্দেশ্যে মধ্য সাগরদী খাদিজাতুল কোবরা (রা:) দাখিল মাদ্রাসার শিক্ষক, অভিভাবকসহ ১২০ জন ৯টি গাড়ি নিয়ে রওনা হয়। তার পিছন দিয়েই ৪/৫টি মোটর সাইকেল করে স্থানীয় বহুল আলোচিত-সমালোচিত কিশোর গ্যাং ‘শান্ত-বিষু’ বাহিনীর ১০/১২জন সদস্য গাড়ি বহরের পিছু নেয়। তারা পথে এক ছাত্রীকে খুঁজে তাকে গাড়ি থেকে বের করে নিতে উদ্যত হয়। তারা আসা-যাওয়ার পুরো পথেই উত্যক্ত করে এবং পথিমধ্যে গাড়ি বহর আটকানোর একাধিক চেষ্টা করে।

গাড়ির ড্রাইভাররা তাদের সিগন্যাল না মানায় তারা এক ড্রাইভারকে মারধরও করে। বিষু, শান্ত ও মোহাম্মদ উল্যার নেতৃত্বে বখাটে গ্রুপটি রায়পুর-কাপিলাতলী সড়কের জ্বিনের মসজদিদের সম্মুখে এসে গাড়ির পথরোধ করে হামলার চেষ্টা করে। খবর পেয়ে পুলিশের একটি দল এসে শিক্ষার্থীদের উদ্ধার করে মাদ্রাসায় পৌঁছে দেয়। সোমবার সন্ধ্যায় পুনরায় বিষু-শান্তর নেতৃত্বে ২০-৩০ জনের একটি বখাটে গ্রুপ মাদরাসা এলাকায় গিয়ে রামদা, চাইনিজ কুড়ালসহ দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে শিক্ষার্থী, শিক্ষক ও গাড়ির ড্রাইভারদের উপর হামলার চেষ্টা চালায়।

খোঁজ নিয়ে জানা গেছে, কিশোর গ্যাং গ্রুপটির নেতৃত্ব স্থানীয় হলো একই এলাকার  মানিক সাহার বাড়ির মো. হারুনের ছেলে মো. ফাহাদ (২০), রাব্বি (২৫); তোরাপের বাড়ির তাজুল ইসলামের ছেলে মোহাম্মদ উল্যা (২৪), জাকিরের ছেলে শান্ত (২৫), ফাহিম (২০); ফকির বাড়ির মো. দেলোয়ারের ছেলে সবুজ (২২), তোরাপের বাড়ির বিশু ওরফে হ্রদয় (২২) এবং সোনাপুর ইউনিয়নের বাসাবাড়ি চকিদার বাড়ির মো. লিটনের ছেলে ফাহিম (২২)।

এ গ্রুপের মূল নেতৃত্বে বিষু ও শান্ত থাকলেও তাদেরকে আবার নিয়ন্ত্রণ করে স্থানীয় ‘র’ আদ্যক্ষরের ক্ষমতাসীন দলের নেতা। যাকে আবার শেল্টার দেন জেলার এক বড় নেতা।

রায়পুর থানার অফিসার ইনচার্জ মোঃ তোতা মিয়া সাংবাদিকদের বলেন, তাদের একটি মোটর সাইকেল জব্দ করা হয়েছে। অভিযুক্তদের আটক করার চেষ্টা চলছে।

Print Friendly, PDF & Email
Spread the love



২ thoughts on “রায়পুরে শিক্ষা সফরের গাড়ীতে কিশোর গ্যাং শান্ত-বিষু বাহিনীর হামলা, ছাত্রী ছিনিয়ে নেওয়ার চেষ্টা

  1. খোরশেদ

    নেতাদের ছএোছায়ায় রায়পুরের মতো থানাতেও কিশোর গ্যাংয়ের প্রভাব বিদ্যমান,খুব দূতই এর বিস্তার করবে।কম সময়ে আইনি ব্যাবস্থা না নিলে বড় ধরনের সমস্যায় পড়বে রায়পুর।

    Reply

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *