1. dipu3700@gmail.com : dipu :
  2. johir.upakul@gmail.com : Johirul Islam : Johirul Islam
  3. minto.raipur@gmail.com : Mahbubul Alam : Mahbubul Alam
  4. upakulprotidin@gmail.com : Upakul Protidin : Upakul Protidin
শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ০৬:০৯ অপরাহ্ন

টানা বর্ষণে লক্ষ্মীপুরে ফসলের ব্যাপক ক্ষতি

জাহাঙ্গীর লিটন
  • আপডেট সময় : রবিবার, ২৫ অক্টোবর, ২০২০ | সময়: ০৭:৩০ অপরাহ্ণ
  • ৫৩ জন দেখেছেন

টানা ভারি বর্ষণের কারণে ফসলের ব্যাপক তি হয়েছে। পানির নিচে ডুবে আছে কৃষকের বিস্তীর্ণ ফসলের মাঠ। বৃহস্পতিবার ভোররাত থেকে শনিবার (২৪ অক্টোবর) সকাল পর্যন্ত ভারি ও মাঝির বৃষ্টির কারণে লক্ষ্মীপুর জেলার রায়পুর, রামগঞ্জ, রামগতি, কমলনগরসহ সদর উপজেলার শাকচর, টুমচর, চররুহিতা, চর রমনী মোহন, আবিরনগর, পিয়ারাপুর, ভবানীগঞ্জ, চরমনসা, কালিচরে শীতকালীন শাকসবজির সবচেয়ে বেশি তি হয়েছে।

সরেজমিনে চরমনসা গ্রামে ফসলের মাঠ পরিদর্শন করে দেখা গেছে, বিস্তীর্ণ ফসলের মাঠে টমেটো, ফুল-কপি, পাতা-কপি, মরিচ, বেগুন, লাল-শাক, মুলার-শাক, মিষ্টি কুমড়ো ও লাউগাছ পানির নিচে ডুবে আছে। কৃষক দ্রুত পাম্প মিশিন দিয়ে তে থেকে পানি সরাচ্ছে। মরিচ গাছে ফুল ও মরিচ ধরতে শুরু করেছে। বেগুন ও টমেটো গাছে ফুল ফুটছে।

টুমচর এগ্রো ফিসারির মালিক সাইদুল ইসলাম পাবেল জানান, টানা দুইদিনের বৃষ্টিতে আমার কয়েকটি জলাশয় ও পুকুর থেকে প্রায় দেড় লক্ষ টাকার মাছ পানিতে ভেসে যায়। রায়পুর উপজেলার চর বংশী গ্রামের পান চাষী আফসার উদ্দিন ও জাকির হোসেন জানান টানা দুইদিন বৃষ্টি হওয়ায় তাদের কয়েক লক্ষ টাকার পানের বর নষ্ট হয়ে গেছে। বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠান থেকে ঋণ নিয়ে পান চাষ শুরু করি। হঠাৎ এমন ক্ষতিগ্রস্থ হওয়ায় কিভাবে ক্ষতি পুষিয়ে উঠবো ও ঋণ পরিশোধ করবো তা নিয়ে চরম দুশ্চিন্তায় রয়েছি।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ :
tools, webmaster icon কারিগরি সহযোগিতায় : মো: নজরুল ইসলাম দিপু, মোবাইল: 01737072303
কারিগরি সহযোগিতায়:লক্ষ্মীপুর ওয়েব সলুয়েশন