1. dipu3700@gmail.com : dipu :
  2. johir.upakul@gmail.com : Johirul Islam : Johirul Islam
  3. minto.raipur@gmail.com : Mahbubul Alam : Mahbubul Alam
  4. upakulprotidin@gmail.com : Upakul Protidin : Upakul Protidin
শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ০৬:৫৩ পূর্বাহ্ন

রায়পুরে ইউপি উপ-নির্বাচন : আচরণবিধি লঙ্গন, কর্মী মারধর ও মহড়ায় ভীতিকর অবস্থা

মোঃ মাহবুবুল আলম মিন্টু
  • আপডেট সময় : মঙ্গলবার, ৬ অক্টোবর, ২০২০ | সময়: ১০:১২ অপরাহ্ণ
  • ৩৭ জন দেখেছেন
লক্ষ্মীপুরের রায়পুরে ইউপি উপ-নির্বাচনকে কেন্দ্র করে আচরণবিধি লঙ্গন, কর্মী মারধর, পোস্টার ছেড়া ও মটরসাইকেল মহড়া দিয়ে আতঙ্ক সৃষ্টি করার অভিযোগ পাওয়া গেছে। মঙ্গলবার (৬ অক্টোবর) বিকালে চেয়ারম্যান পদে বিএনপি সমর্থিত ধানের শীষ প্রতীকের প্রার্থী নজরুল ইসলাম ভূঁইয়া তাঁর প্রতিপক্ষ আওয়ামীলীগ সমর্থিত নৌকা মার্কার প্রার্থী শাহিনুর বেগম রেখার বিরুদ্ধে এ অভিযোগ করেছেন। রিটার্নিং অফিসারের নিকট লিখিত প্রতীকার প্রার্থনা করেও কার্যকর কোনো প্রতিকার পাওয়া যায়নি বলে ধানের শীষের প্রার্থী দাবী করেছেন।
প্রার্থীর লিখিত অভিযোগ, সরেজমিন এলাকা ঘূরে জানা যায়, আগামী ২০ অক্টোবর এ ইউনিয়নের চেয়ারম্যান পদে উপ নির্বাচন। ৪ অক্টোবর প্রতীক বরাদ্ধ করা হয়। প্রচারণার শুরু থেকেই কোণঠাসা করে রাখা হয়েছে ধানের শীষের প্রার্থীকে। সোমবার (৫ অক্টোবর ) বিকালে নৌকা প্রতীকের প্রার্থীর ছেলে পৌর যুবলীগের যুগ্ম আহ্বায়ক তানজিদ কামালের নেতৃত্বে স্বেচ্ছাসেবকলীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা প্রায় অর্ধশত মোটরসাইকেল নিয়ে মহড়া দিয়ে এলাকায় আতঙ্ক সৃষ্টি করে। মালিবাড়ি এলাকায় ধানের শীষের কর্মী উজ্জ্বল হাওলাদারকে তারা মারধর করে। মঙ্গলবার (৬ অক্টোবর) বিকালে একইভাবে মীরগঞ্জ এলাকায় মহড়া দিয়ে ওয়াজউদ্দিন পোল, নাপিতবাড়ি পোল, খলিফার মসজিদসহ ৭/৮টি স্থানে পোস্টার ছিড়ে ফেলে ও উশৃঙ্খল স্লোগান দেয়।
নৌকা প্রতীকের প্রার্থী শাহীনুর বেগম রেখা বিষয়টিতে কোনো মন্তব্য করতে অস্বীকৃতি জানান।
রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন কর্মকর্তা দীপক বিশ্বাস বলেন, ধানের শীষের প্রার্থী নজরুল ইসলাম ভূঁইয়া নৌকা প্রতীকের প্রার্থী শাহীনুর বেগম রেখার বিরুদ্ধে আচরণবিধি লঙ্গনের লিখিত অভিযোগ দিয়েছেন। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে। ভ্রাম্যমান আদালত পরিচালনায় ম্যাজিস্ট্রেসি ক্ষমতা না থাকায় তাৎক্ষণিক কোনো ব্যবস্থা গ্রহণ করা সম্ভব হচ্ছে না।
Print Friendly, PDF & Email

শেয়ার করুন ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ :
tools, webmaster icon কারিগরি সহযোগিতায় : মো: নজরুল ইসলাম দিপু, মোবাইল: 01737072303
কারিগরি সহযোগিতায়:লক্ষ্মীপুর ওয়েব সলুয়েশন