1. dipu3700@gmail.com : dipu :
  2. johir.upakul@gmail.com : Johirul Islam : Johirul Islam
  3. minto.raipur@gmail.com : Mahbubul Alam : Mahbubul Alam
  4. upakulprotidin@gmail.com : Upakul Protidin : Upakul Protidin
শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ০৭:১৭ পূর্বাহ্ন

লক্ষ্মীপুরে স্বেচ্ছাসেবকলীগ নেতা গ্রেপ্তারের প্রতিবাদে মানববন্ধন

উপকূল প্রতিদিন ডেস্ক
  • আপডেট সময় : সোমবার, ৬ জুলাই, ২০২০ | সময়: ০৫:০৯ অপরাহ্ণ
  • ২১৮ জন দেখেছেন

লক্ষ্মীপুর জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারন সম্পাদক মোঃমাহবুব ইমতিয়াজকে গ্রেপ্তারের প্রতিবাদে মানববন্ধ করেছেল জেলা স্বেচ্ছাসেবকলীগ। সোমবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত লক্ষ্মীপুর প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ সময় বক্তারা অবিলম্বে গ্রেপ্তাকৃত স্বেচ্ছাসেবকলীগ নেতার মুক্তির দাবী করেন তারা। মানববন্ধনে বক্তারা জানান, মোবাইল চুরির অপবাদে সাজানো মিথ্যা মামলা দিয়ে জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদককে গ্রেফতার দেখানো হয়েছে। অথচ জেলা স্বেচ্ছাসেবকলীগের এ নেতা একজন প্রথম শ্রেণীর ঠিকাদার। এছাড়া সমাজে তার ব্যক্তিগত ইমেজ ক্ষুন্ন করতে ষড়যন্ত্র হিসাবে তাকে এ মামলা দেওয়া হয় এবং গ্রেপ্তার করা হয়।
স্বেচ্ছাসেবকলীগের নেতাকর্মীরা জানান, এদিকে মোবাইল চুরি অপবাদ দিয়ে সাজানো মামলা করে তাকে রাজনৈতিক ভাবে হেয় প্রতিপন্ন করতে জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারন সম্পাদক মোঃমাহবুব ইমতিয়াজকে গ্রেপ্তার করে পুলিশ। এ ঘটনায় আন্দোলন করার কথা থাকলেও করোনাকালীন সময়ে শারিরীক দুরত্বতা ও সরকারের করোনাকালীন নির্দেশনা মেনে আন্দোলনে না গিয়ে নেতাকর্মীরা এ মানববন্ধন করেন। এই সময় উপস্থিত ছিলেন জেলা স্বেচ্ছা সেবকলীগের সভাপতি বেলায়েত হোসেন বেলাল আওয়ামীলীগের নেতা আবদুল মতলব , আহসানুল কবির রিপন, রায়পুর উজেলার স্বেচ্ছা সেবকলীগ নেতা তানবী হায়দার রিংকু সদর উপজেলার স্বেচ্ছা সেবক তো,হাসেম আহাম্মদ রুপম,ইসমাইল হোসেন শিপন সহ জেলা উপ জেলার নেতা কর্মীরা .

উল্লেখ্য, রোববার (৫ জুলাই) বিকেলে সদর উপজেলার নন্দনপুর এলাকা থেকে লক্ষ্মীপুরে জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মাহবুব ইমতিয়াজকে গ্রেফতার করেছে পুলিশ। জমি নিয়ে বিরোধের জের ধরে চাচা-চাচিকে মারধর করে টাকা, পাসপোর্ট, মোবাইল লুটের অভিযোগ এনে তার বিরুদ্ধে সদর থানায় মামলা দায়ের করা হয়। এর আগে একই মামলায় তার ভাই জোবায়েরকেও গ্রেফতার করা হয়। ওই মামলায় জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি আশরাফুল আলম ও সাবেক ছাত্রলীগ নেতা ছগিরসহ আরও ১৪ জনকে আসামি করা হয়েছে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, মাহবুব ইমতিয়াজদের সঙ্গে তার চাচা জামাল উদ্দিনের জমি নিয়ে বিরোধ রয়েছে। তারা লক্ষ্মীপুর পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের বাঞ্চানগর এলাকার বাসিন্দা। এর জের ধরে ২০১৯ সালের ৪ অক্টোবর মাহবুব ইমতিয়াজ ও তার পরিবারের লোকজন জামাল এবং তার স্ত্রী শিমু আক্তারকে পিটিয়ে মাথায় জখম করেন। এ ঘটনায় জামালের মা সাদিয়া বেগম বাদী হয়ে মাহবুব ইমতিয়াজসহ ১০ জনের বিরুদ্ধে সদর থানায় মামলা দায়ের করেন। ওই মামলায় বাদীকে জোরপূর্বক আদালতে নিয়ে ঘটনার আপস হয়েছে বলে জামিন নেন আসামিরা।

ওই সময় মামলা প্রত্যাহারের জন্য চাপ দিলে বাদী তা করেননি। পরবর্তীতে ২৬ অক্টোবর ফের মাহবুব ইমতিয়াজ ও মামলার আসামিরা জামালের বাড়িতে হামলা চালান। এ সময় বাধা দিতে গেলে জামাল ও তার স্ত্রী-ছেলেকে মারধর করা হয়। একপর্যায়ে হামলাকারীরা টাকা, পাসপোর্ট, ভিসা ও মোবাইল লুটে নেন।

নতুন অভিযোগের ভিত্তিতে ২০২০ সালের ১৬ মার্চ স্বেচ্ছাসেবক লীগ নেতা মাহবুব ইমতিয়াজসহ ১০ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ৬ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়। ভুক্তভোগী শিমু আক্তার মামলার বাদী।

এ ব্যাপারে লক্ষ্মীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম আজিজুর রহমান মিয়া জানান, অভিযান চালিয়ে মারধর ও লুটের মামলার আসামি মাহবুব ইমতিয়াজকে গ্রেফতার করা হয়েছে। বিকেলেই তাকে আদালতে পাঠানো হয়। বাকি আসামিদের গ্রেফতারে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ :
tools, webmaster icon কারিগরি সহযোগিতায় : মো: নজরুল ইসলাম দিপু, মোবাইল: 01737072303
কারিগরি সহযোগিতায়:লক্ষ্মীপুর ওয়েব সলুয়েশন