1. dipu3700@gmail.com : dipu :
  2. johir.upakul@gmail.com : Johirul Islam : Johirul Islam
  3. minto.raipur@gmail.com : Mahbubul Alam : Mahbubul Alam
  4. upakulprotidin@gmail.com : Upakul Protidin : Upakul Protidin
সোমবার, ১০ অগাস্ট ২০২০, ০৫:৫৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
ই-পেপার (প্রিন্ট ভার্সন) : ০৫ আগষ্ট, ২০২০খ্রী: সংখ্যা। লক্ষ্মীপুরে বৃক্ষরোপন ও বিতরণ কর্মসূচি উদ্বোধন ই-পেপার (প্রিন্ট ভার্সন) : ১৬ জুলাই, ২০২০ খ্রী: তারিখ সংখ্যা লক্ষ্মীপুরে এরশাদের মৃত্যুবার্ষিকীতে আলোচনা, দোয়া ও মাস্ক বিতরণ কর্মসুচি পালিত ই-পেপার (প্রিন্ট ভার্সন) ০৯ জুলাই, ২০২০ খ্রী: তারিখ লক্ষ্মীপুরে আওয়ামী লীগ নেত্রীকে হয়রানির প্রতিবাদে মানববন্ধন লক্ষ্মীপুরে পুলিশ সদস্যদের মাঝে জিংক ট্যাবলেট, সিভিট ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ লক্ষ্মীপুরে স্বেচ্ছাসেবকলীগ নেতা গ্রেপ্তারের প্রতিবাদে মানববন্ধন ই-পেপার (প্রিন্ট ভার্সন) : ০৬ জুলাই, ২০২০ খ্রী: সংখ্যা লক্ষ্মীপুরে সরকারি চাল মজুদ সন্দেহে আড়ৎ সিলগালা, ব্যবসায়ী পলাতক

বরিশালে ২ হাজার ছাড়াল করোনা শনাক্তের সংখ্যা

উপকূল প্রতিদিন ডেস্ক
  • আপডেট সময় : রবিবার, ২১ জুন, ২০২০ | সময়: ১১:৩৩ অপরাহ্ণ
  • ৪১ জন দেখেছেন

বরিশাল বিভাগের ৬ জেলায় এ পর্যন্ত মোট ২ হাজার ১৮ জনের করোনা শনাক্ত হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ। এ ছাড়া সুস্থ হয়েছেন ৫২৬ জন। মৃত্যু হয়েছে ৪১ জনের।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় বরিশাল বিভাগের ছয় জেলায় ৬৯ জনের করোনা শনাক্ত হয়েছে। আর গেল ২৪ ঘণ্টায় বরগুনা ও ঝালকাঠি ব্যতীত বাকি তিন জেলায় ২৬ জন রোগী সুস্থ হয়েছেন।

পাশাপাশি সর্বশেষ তথ্য অনুযায়ী, সম্প্রতি মৃত্যুবরণ করা বরিশাল নগরের অক্সফোর্ড মিশন রোড এলাকার বাসিন্দা ডা. মোহাম্মদ এমদাদুল্লাহ খান (৫৮), ঝালকাঠির রাজাপুর উপজেলার বড়গালুয়া এলাকার আইয়ুব (৫০), পটুয়াখালী জেলার বাউফল উপজেলার বগা বন্দর এলাকার জয়নাল (৬৩) ও একই উপজেলার দাসপাড়া খেজুরবাড়িয়া এলাকার মো. জালাল উদ্দিনের (৯০) নমুনা পরীক্ষার রিপোর্টে করোনা পজিটিভ পাওয়া গেছে। ফলে এ চারজনকে নিয়ে বিভাগে মোট মৃত্যুর সংখ্যা গিয়ে ৩৫ জনে দাঁড়িয়েছে।

এ দিকে করোনার সংক্রমণ প্রতিরোধে বিদেশি নাগরিকসহ ভিন্ন জেলা (সংক্রমিত) থেকে আসা ব্যক্তিদের কোয়ারেন্টিনে রাখার কার্যক্রম চলমান রয়েছে। ফলে গত ১০ মার্চ থেকে এ পর্যন্ত বরিশাল সিটি কর্পোরেশনসহ বিভাগের ৬ জেলায় মোট ১৯ হাজার ১৭৭ জনকে কোয়ারেন্টিনে পাঠানো হয়। যার মধ্যে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয় ১৭ হাজার ২৯২ জনকে। এরমধ্যে ১৪ হাজার ৪২৪ জনকে হোম কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে।

বর্তমানে বিভাগের বিভিন্ন জেলায় হাসপাতালে (প্রাতিষ্ঠানিক) কোয়ারেন্টিনে ১ হাজার ৮৮৫ জন রয়েছেন। এ পর্যন্ত ১ হাজার ১১১ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে। এর বাইরে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভাগের বিভিন্ন সরকারি হাসপাতালে আইসোলেশনে চিকিৎসা পাওয়া রোগীর সংখ্যা ১ হাজার ১০৭ জন। এর মধ্যে ৫৬৬ জনকে ছাড়পত্রও দেয়া হয়েছে।

এ ছাড়া শুধু বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে আইসোলেশন ও করোনা ওয়ার্ডে মোট ৭০ জনের মৃত্যু হয়েছে এ পর্যন্ত। যার মধ্যে ২২ জন করোনা পজিটিভ রোগী ও বাকিরা উপসর্গ নিয়ে মারা গেছেন।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস জানিয়েছেন, বিভাগের মধ্যে এ পর্যন্ত বরিশাল জেলায় ১ হাজার ১৭১ জন, পটুয়াখালীতে ২৩৯ জন, ভোলায় ১৮৭ জন, পিরোজপুরে ১৩৪ জন, বরগুনায় ১৬৩ জন ও ঝালকাঠিতে ১২৪ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। যার মধ্যে গোটা বিভাগে ৫২৬ জন করোনা পজিটিভ রোগী সুস্থ হয়েছেন।

এ ছাড়া করোনায় মৃত ৪১ জনের মধ্যে বরিশাল নগরসহ জেলায় ১৫ জন, পটুয়াখালীতে ১৩ জন, ঝালকাঠিতে ৬ জন, পিরোজপুরে ৩ জন, ভোলায় ২ জন ও বরগুনায় ২ জন রয়েছেন।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ :
tools, webmaster icon কারিগরি সহযোগিতায় : মো: নজরুল ইসলাম দিপু, মোবাইল: 01737072303
কারিগরি সহযোগিতায়:লক্ষ্মীপুর ওয়েব সলুয়েশন